Download ৯ ব্যাংক অফিসার পদের প্রশ্ন সমাধান ২০২৪ pdf erecruitment.bb.org.bd

অবশেষে অনুষ্ঠিত হলো সমন্বিত ৯ ব্যাংক অফিসার পদের লিখিত পরীক্ষা ২০২৪। এখন আপনারা পেতে যাচ্ছেন নয় ব্যাংক অফিসার প্রশ্ন সমাধান ২০২৪ পিডিএফ ফাইল ডাউনলোড। আপনি কি সমন্বিত নয় ব্যাংক প্রশ্ন সমাধান ২০২৪ অনুসন্ধান করছেন? যদি সঠিক হয়ে থাকে তাহলে আপনাকে আমাদের পোস্টে সুস্বাগতম। আমরা এখন আপনার সামনে খুব সহজভাবে আজকে অনুষ্ঠিত অফিসার পদের ব্যাংকের প্রশ্ন সমাধান দেখব। আমরা আশা করি আপনি খুব ভালো পরীক্ষা দিয়েছেন তাই প্রশ্ন সমাধান দেখাটা আপনার খুব জরুরী।

বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত সমন্বিত নয় ব্যাংকের আজকের পরীক্ষার প্রশ্ন সমাধান প্রতিটি বিষয় ভিন্ন ভিন্ন ভাবে বিভক্ত করে সমাধান প্রকাশ করা হবে। এখানে বাংলা ইংরেজি গণিত সাধারণ বিজ্ঞান আন্তর্জাতিক ও বাংলাদেশ বিষয় ও মানসিক দক্ষতা খুবই গুরুত্বপূর্ণ। আমরা ভিন্ন ভিন্ন ভাগে প্রতিটি বিষয়ের প্রশ্ন ও উত্তর এখানে ছবি আকারে প্রকাশ করব। যদি কোন পরীক্ষার্থীর প্রতিটি প্রশ্ন একসাথে পিডিএফ ফাইল আকারের প্রয়োজন হয় তাহলে তাও এভেলেবেল আছে।

9 Bank Officer Exam Question Solution

৯ ব্যাংক অফিসার পদের প্রশ্ন সমাধান

আজ ২০ জানুয়ারি ২০২৪ তারিখের অফিসার পদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ঢাকার বিভিন্ন কেন্দ্রে। এখানে এক লক্ষ 49 হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে যারা কেবলমাত্র লিখিত পরীক্ষার জন্য যোগ্যতা অর্জন করেছে তাদের ফলাফল খুব দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করা হবে।

পরীক্ষা শেষ হওয়ার খুব দ্রুত সময়ের মধ্যে আমরা প্রশ্ন সমাধান সম্পন্ন করতে পেরেছি। এই পরীক্ষায় প্রতিটি প্রশ্নের সাথে ০.৫০ নেগেটিভ নম্বর রয়েছে তাই আমরা আশা করব আপনি পরীক্ষায় খুব কম ভুল উত্তর দিয়েছেন। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য আপনারা বিজ্ঞপ্তির মধ্যে পেয়ে যাবেন।

প্রশ্ন সমাধান দেখতে আসা পরীক্ষার্থীদেরকে আমরা স্বাগতম জানাই। কারণ আপনারা ভবিষ্যতে নয় ব্যাংকের যেকোনো একটিতে অফিসার পদে যোগদান করতে যাচ্ছেন। আপনাদের সমাধান গুলো আমরা বিভিন্ন গুরুত্বপূর্ণ মিডিয়া থেকে সংগ্রহ করে থাকি। বিসিএস কনফিডেন্স, জয়কলি প্রকাশনী, খাইরুলস বেসিক ম্যাথ, অগ্রদূত ইত্যাদি অন্যতম। আশাকরি এই মিডিয়ার প্রশ্ন সমাধান গুলো আপনাদের কাছে গ্রহণযোগ্যতা পাবে। সবার আগে খুব দ্রুত প্রশ্ন সমাধান পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট সবার সেরা।

এই মুহূর্তে আমরা জানব পরীক্ষার প্রশ্ন দেখে শিক্ষার্থীদের ফেসবুক সোশ্যাল মিডিয়ায় কি ধরনের মন্তব্য রয়েছে। বাংলাদেশ ব্যাংক ওবিসিএস পরীক্ষার জন্য বাংলাদেশের সর্বোচ্চ ফেসবুক গ্রুপে বিভিন্ন কমেন্টে দেখতে পেয়েছি যে আজকে প্রশ্ন খুব সহজ ছিল। কিন্তু আপনারা মনে রাখবেন খুব সহজ পোস্ট নিয়ে কাঠ মার্ক নিয়ে সমস্যা থাকে। সাব্বির নামের ১ পরীক্ষার্থী কমেন্ট করেছে যে তিনি আশিটির বেশি প্রশ্ন সঠিক দাগিয়েছে। এ থেকে বোঝা যায় যে আপনি যদি সর্বনিম্ন ৮০ নম্বর পেয়ে থাকেন তাহলে লিখিত পরীক্ষার জন্য আপনার ফলাফল আসবে।

আমাদের এই পোস্টটি ফেসবুকে শেয়ার করে আপনাদের গ্রুপের সদস্যদেরকে সমাধান গুলো দেখতে সাহায্য করতে পারেন। অথবা নিজের ফেসবুক পেজে শেয়ার করে আপনার অন্য বন্ধুদেরকে দেখার সুযোগ করে দিন। প্রতিটি পরীক্ষার প্রশ্ন সমাধান আমাদের ওয়েবসাইটে খুব দ্রুত সময় প্রকাশ করা হয়। আজকে এ পর্যন্তই সকলেই ভালো থাকবেন।