৭ম (সপ্তম) শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২১ (৩য় সপ্তাহের)

৭ম (সপ্তম) শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২১ (৩য় সপ্তাহের) – বেশিরভাগ শিক্ষার্থী তৃতীয় সপ্তাহের ৭ম শ্রেণীর নিয়োগ উত্তর কৃষি শিক্ষা সন্ধান করছেন। শিক্ষার্থীরা তৃতীয় সপ্তাহের জন্য কৃষি শিক্ষা অ্যাসাইনমেন্ট সম্পন্ন করার চেষ্টা করে। কৃষি বাংলাদেশের সর্বাধিক গুরুত্বপূর্ণ খাত। তবে আমাদের শিক্ষার্থীদের কাছে কৃষিক্ষেত্র সম্পর্কে কম তথ্য রয়েছে।

সুতরাং, এসাইনমেন্ট উত্তর লেখার চেষ্টা করার সময় তারা অসুবিধা খুঁজে পায়। উদ্বিগ্ন হবেন না, আমরা আপনাকে নীচে ৩য় সপ্তাহের জন্য ক্লাস সপ্তম কৃষি শিক্ষা এসাইনমেন্ট উত্তর সরবরাহ করতে যাচ্ছি।

সপ্তম শ্রেণির কৃষিকাজ সম্পন্ন করার জন্য, এই উত্তরপত্রটি আপনাকে ক্ষমতা এবং ব্যবহারযোগ্যতা বোঝার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। চারপাশে তাকাতে এবং আপনার সম্পূর্ণ সম্ভাবনা নিয়ে আসতে দ্বিধা করবেন না। আর কোনও কারণে ছাড়াই চলুন শুরু করা যাক।

৭ম শ্রেণীর কৃষি শিক্ষা এসাইনমেন্ট ২০২১ 

বাংলাদেশে, প্রধান ব্যক্তিরা কৃষিকাজ থেকে তাদের জীবন উপার্জন করেন। সুতরাং, সাবজেক্টটি যদি বাংলাদেশের পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়। খাদ্য ও উদ্ভিদ, কৃষিকাজ এবং অন্যান্য চাষের সাথে কৃষির কার্যাদি সম্পর্কিত ডিলগুলি।

তবে, আপনি যদি৩য় সপ্তাহের সপ্তম শ্রেণির কৃষি স্টাডিজ নিয়োগের সন্ধান করছেন, আমরা আপনার জন্য এখানে আছি বিশেষজ্ঞের সহায়তায় আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম কৃষিক্ষণ উত্তর সরবরাহ করি।

আপনার কৃষিক্ষেত্র অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে, আমাদের প্রদত্ত উত্তর আপনাকে আপনার একটি লেখার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। প্রতিটি প্রশ্নের উত্তর বিবরণ এবং ভাল মার্ক পাওয়ার জন্য সেরা।

একটি কৃষিক্ষেত্রে থাকায় কৃষির মূল ধারণাগুলি সম্পর্কে আমাদের জানা অত্যন্ত প্রয়োজন। শেখার প্রক্রিয়াটিকে জোরদার করার জন্য, উচ্চ বিদ্যালয়ের প্রথম থেকেই পাঠ্যক্রমগুলিতে কৃষিক্ষেত্র প্রবেশ করানো হয়েছিল।

তাহিরপুর গ্রামের আদর্শ কৃষক রফিক তার বাড়িটি একটি আদর্শ খামারে পরিণত করেছেন। তিনি বাড়ির পাশের জমিতে ধান, গম চাষ করেন। বাড়িতে ফল, শাকসবজি, ভেষজ উদ্ভিদ ও কাষ্ঠল গাছ রােপন করেছেন। পাশাপাশি তিনি পুকুরে মাছ চাষ, হাঁস-মুরগি পালন ও গরু-ছাগল লালন-পালন করেন। তােমার দেখা এরূপ একজন কৃষক গ্রামের আর্থ সামাজিক উন্নয়নে কীভাবে ভূমিকা পালন করছেন। নিচের প্রশ্নগুলাের আলােকে উত্তর দাও-

১. পরিবারের মৌলিক চাহিদা পূরণে তার ভূমিকা কী?

২. তার কার্যক্রম পরিবারের অর্থনৈতিক উন্নয়নে কীভাবে সহায়তা করতে পারে?

৩. তােমার গ্রামের অন্যান্য কৃষিজীবীদের স্বাবলম্বি করতে তিনি কীভাবে সহায়তা করতে পারবেন?

৭ম শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২১

তবে দুর্ভাগ্যক্রমে, করোনাভাইরাস মহামারী পরিস্থিতির কারণে বিদ্যালয়গুলিতে এই বছর পরীক্ষা দেওয়া নিষেধ। শিক্ষা মন্ত্রকের নির্দেশনা অনুযায়ী স্কুলগুলি এখন বিভিন্ন বিষয়ে নিয়োগের জন্য বলছে।

বিষয়টিকে সঠিকভাবে সনাক্ত করা এবং সময়মতো উত্তরটি স্মরণ করা সাফল্যের মূল চাবিকাঠি। তবে আপনি যদি তা করতে ব্যর্থ হন? চিন্তা করবেন না, আমরা এমন একটি সমাধান নিয়ে এসেছি যা আপনার চাপকে কমিয়ে দেবে এবং আপনাকে ক্লাস সপ্তম এর অ্যাসাইনমেন্ট অ্যাসাইনমেন্টের উত্তরটি পুরোপুরি লিখতে সহায়তা করবে।

আপনার সুবিধার্থে সবকিছু এখানে সারিবদ্ধ করা হয়েছে। আমরা আপনাকে চিত্রটি ক্লিক করতে এবং এটি ডাউনলোড করতে নির্দ্বিধায় পরামর্শ দিচ্ছি। তারপরে আপনি হয় নিজেই অ্যাসাইনমেন্টের উত্তর লিখতে পারেন বা অ্যাসাইনমেন্টটি যেমন জমা দেন তেমন জমা দিতে পারেন।

৭ম (সপ্তম) শ্রেণির গণিত এসাইনমেন্ট সমাধান ২০২১ [৩য় সপ্তাহের]

সকল বিষয়ের এসাইনমেন্ট সমাধান একসাথে দেখুন (৭ম শ্রেণীর )

৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট সমাধান ২০২১

৭ম শ্রেণী বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট সমাধান ২০২১

Updated: April 1, 2021 — 2:26 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *