News

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ৪৫তম বেফাক রেজাল্ট 2022 Published By www.wifaqresult.com

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ অফিসিয়াল ওয়েবসাইটে আপনাদের সকলকে সুস্বাগতম। আপনারা সকলেই জানেন যে আজকে ৪৫তম বেফাক পরীক্ষা ২০২২ এর ফলাফল প্রকাশিত হয়েছে। আপনারা যারা ফলাফল দেখার জন্য এসেছেন তারা রোলনম্বর দিয়ে তা দেখতে পারবেন। 

এই পোস্ট এর ভিতরে আপনারা আপনাদের মাদ্রাসার সকল শিক্ষাথীর ফলাফল ও পাবেন। এবং যারা মেধা তালিকা দেখবেন তারা শুধু রোলনম্বর দিলেই হবে। বিস্তারিত আলোচনা পোস্ট এর ভিতরে জানতে পারবেন ইনশাল্লাহ।

বেফাকের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ পাশের হার ৭৪.০৪%

আজকে প্রকাশিত ফলাফল পাওয়ার জন্য আমরা আপনার রোল নম্বরটি যথা স্থানে লিখে সাবমিট করে অপেক্ষা করার জন্য অনুরোধ করবো। যদি কারো কোনো কিচু বুঝতে সমস্যা হয় তবে আমাদেরকে কমেন্ট করে জানাবেন অবশ্যই।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ 2022

Top Stories

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ, সংক্ষেপে বেফাক, হলো বাংলাদেশের কওমি মাদরাসাসমূহের সবচেয়ে বৃহত্তম বোর্ড। এটি বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড নামেও পরিচিত। এটি ছাড়াও বাংলাদেশের কওমি মাদরাসা সমূহের ৫টি শিক্ষা বোর্ড আছে।

বেফাকুল মাদারিস তাদের নিবন্ধিত শিক্ষাপ্রতিষ্টানের পাঠ্যসূচি প্রণয়ন, উন্নয়ন, বিভিন্ন স্তরভেদে পরীক্ষা গ্রহণ এবং সনদ প্রদানের কাজ করে। ২০১২ খ্রিষ্টাব্দের রিপোর্ট অনুযায়ী তাদের অধীনে বিশ হাজারেরও বেশি কওমি মাদরাসা রয়েছে।

১৯৩৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত এর অফিস ছিল জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ, ঢাকা। ১৯৯৪ থেকে ২০০৬ পর্যন্ত ছিল নয়া পল্টন, ঢাকা-১০০০; ২০০৬ সালের মাঝামাঝি সময়ে কাজলা (ভাঙ্গা প্রেস), যাত্রাবাড়ি, ঢাকা-১২০৪ এলাকায় জায়গা ক্রয়করে সেখানে বেফাকের কার্যক্রম শুরু করা হয়।

বেফাকুল পরীক্ষা ২০২২ ব্যক্তিগত ফলাফল দেখুন

আপনারা যারা ব্যক্তিগত ফলাফল দেখার জন্য এখানে এসেছেন তারা তারা অবশ্যয় এক্সাম রোল নম্বর প্রদান করতে হবেই। রোল নম্বর টি সঠিক ভাবে প্রদান করার পর “দাখিল করুন” এ ক্লিক করুন।

ফলাফল ২০২২ দেখার নিয়ম www.wifaq.com

ওপরে দেওয়া লিঙ্কটি নতুন ওয়েবসাইট থেকে কপি করে আনা হয়েছে। তবে আমরা যে কথাটি বলতে অথবা এই নিয়মটি দেখাতে এসেছি একা তোমরা যদি ফলো করো তাহলে তোমাদের ফলাফল দেখতে বেশি সময়ের প্রয়োজন হবে না। আশা করি নিচের দেখানো নিয়মটি ফলো করে খুব দ্রুত মুতাওয়াসসিতা শাখার ব্যাপার ফলাফল দেখতে পাবে:

  • ফলাফল দেখার জন্য শুরুতেই তোমাকে এই লিংকে ভিজিট করতে হবে www.wifaq.com/রেজাল্ট
  • এবার তোমাকে ওয়েবসাইটের সর্ব ডানে উপরের দিকে ফলাফল বাটনে ক্লিক করতে হবে
  • এবার দেখতে পাবে তোমাদের মুতাওয়াসসিতা শাখার ছেলে এবং মেয়ে ভিন্ন ভিন্ন ফলাফল পিডিএফ ফাইল আকারে দেওয়া আছে
  • তোমার নিজের জন্য যে ফলাফল টি দেখার প্রয়োজন হবে তার ওপর ক্লিক করবে
  • ডাউনলোড হয়ে যাওয়ার পর সেখান থেকে রোল অনুযায়ী তোমার ফলাফল টি দেখতে পাবে

শিক্ষার্থী আমাদের দেখানো নির্দেশনা মেনে যদি তোমার ফলাফল দেখা না যায় তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারো। আমরা খুব দ্রুত সার্ভারের সমস্যাগুলো সমাধান করে দেব।

প্রকাশিত সরাসরি ফলাফল ডাউনলোড করতে নিচে ক্লিক করুন

আমরা বলতে চাচ্ছি যে সবাই ব্যক্তিগত ফলাফল দেখার জন্যই অফিসিয়াল ওয়েবসাইট এসেছেন। আপনারা যারা এখনো ফলাফল দেখতে পারেননি তারা একটু অপেক্ষা করুন সাময়িক ত্রুটির জন্য একটু অসুবিধা হচ্ছে। কিচুক্ষন এর মধ্যেই ফলাফল পেয়ে যাবেন।

বেফাক ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

বেফাক রেজাল্ট 2022

বেফাক রেজাল্ট প্রকাশ করার জন্য এই রমজানের শুরু থেকে কয়েকবার ডেট পরিবর্তন করা হয়। এর জন্য শিক্ষার্থীরা অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে। তবে গতবছর শিক্ষার্থীরা bdexamhelp.com গুলো খুব দ্রুত পেয়েছিল। এবছরের ব্যতিক্রম হবে না কারণ আমরা খুব তাড়াতাড়ি তোমাদের ফলাফলগুলো অফিশিয়াল সার্ভারের মাধ্যমে প্রদান করে থাকি।

www.wefaq.org/result এই লিংকে প্রবেশ করে তুমি চাইলে নিজের রোল নাম্বার প্রধান করে ব্যক্তিগত ফলাফল দেখতে পারো। তবে অবশ্যই মনে রাখবে ব্যক্তিগত ফলাফল দেখার ক্ষেত্রে তোমার পরীক্ষার রোল নাম্বার টি অবশ্যই প্রয়োজন হবে। যদি কোন ধরনের সমস্যা দেখা দেয় তাহলে আমাদের টেকনিকেল টিমের মেম্বারদের কাছে সাহায্য নিতে পারো।

বেফাক মুতাওয়াসসিতা মেয়ে ফলাফল ২০২২

বেফাকের পরীক্ষায় এ বছর মেয়েদের সংখ্যা অনেক বেশি দেখা গেছে। তারই ধারাবাহিকতায় মুতাওয়াসসিতা শাখায় মেয়ের সংখ্যা প্রায় 30 হাজার। এরমধ্যে এবার 26 হাজার শিক্ষার্থী সফলতার সাথে পাস করেছে। বাকি যেসব শিক্ষার্থীরা ফেল করেছে তাদের তালিকা প্রতিটি মাদ্রাসার ওয়েবসাইটে প্রেরণ করা হয়েছে। আশা করি এখন আর ফলাফল ডাউনলোড করতে তোমাদের কোনো সমস্যা হবে না। ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

আপনি যদি বার বার চেষ্টা করেও ফলাফল দেখতে না পারেন তবে অফিসিয়াল লিংক এ ক্লিক করুন www.wifaqbd.org

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *